কেমন আছো?
- শেখ ফরহাদ হোসেন ১৯-০৫-২০২৪

কেমন আছো?
হয়তো ভালোো থাকার চেষ্টায় মগ্ন থাকো
হয়তো দু' ঠোঁটে একরাশ হাঁসি মেখে নিরালস চেষ্টা করো সুখে থাকার।
হয়তো কখনো- সখনো ভালো থাকো-
অভিনয় করে ভালো থাকা নয়।
এখনো কি মুঠোফোনে কারো বার্তার অপেক্ষায় সকাল হয়?
নাকি গভীর মনোযোগ থাকে প্রকৃতির পরিবর্তনে?
এখনো কি নাস্তার টেবিল থেকে ক্ষিধে নেই বলে একরাশ অুণুরাগ নিয়ে উঠে যাও?
নাকি নীরব অভিমানে খেয়ে নাও চোখের জল?
এখনো কি একরাশ ব্যাথা বুকে পুষে রেখে নিশ্বাস ভারী হয়?
নাকি মিথ্যে ব্যস্ততার নামে বাড়ির এমাথা- ওমাথা দৌড়ে বেড়াও?
দুপুরের রোদে শিশিরের স্নীগ্ধতা খুঁজে ফেরা
দিবালোকে বাঁশবাগানের মাথায় চাঁদ দেখার বাসনা কি মনে জাগে এখনো?
নাকি অত শত স্বজনের ভীড়েও একাকী তোমার অন্তর?
এখনো তো চাঁদ ওঠে আকাশে
প্রতিজ্ঞা কি করো জোছনা ছুঁয়ে ভালোবাসার? পাশে থাকার?
অন্য মুখে চাঁদের সুখ বিলিয়ে নিজের ভেতরে মৃত্যু কি পুষে রাখো?
নাকি অর্থের আবর্জনায় মুখ গুজে বলো এই আছি বেশ?
এইসব অভিনয় ভুলে প্রাণ ভরে নিশ্বাস নিয়ে একবারও কি বেঁচে থাকার ইচ্ছে হয়নি?
একবারও কি ব্যার্থতার খাতা বন্ধ করে ভেতরের প্রেমিক হৃদয়টাকে জাগিয়ে তুলতে ইচ্ছে হয়নি?
প্রাচুর্যের নেশাগ্রস্থ মানুষের সাথে মিশে তুমি বদলে তো যাওনি!
এইসব বিবর্তন এর অন্ধকারে তলিয়ে তো যাওনি!
নিজের মতো করে যারা মরে যায় নিজের ভিতর
তুমি তো তাদের দলে নও,
তবে নিশ্চই তুমি আছো।
আছো বলেই ভালো থেকো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।