বৃষ্টির সঙ্গী
- শেখ ফরহাদ হোসেন ১৯-০৫-২০২৪

বৃষ্টি কে সঙ্গ দিতে সারাটা দিন কদমের পানে চেয়ে আষাঢ়ের বন্ধু হয়েছি।
ভাদ্র মাসের রোদ, ধুলো, বৃষ্টি একাধারে গায়ে মেখেছি।
এইসব প্রকৃতির উচ্ছ্বাস পালা বদলের পালকি চড়ে এগিয়ে গেছে নিজস্ব পথে।
আমার এই বুকের মাঝে অনুভূতি আছে- আমার অগোচরে তারা জেনে গেছে, জেনে গেছে বৃষ্টির শীতল নয়নও।
তাই তার প্রতিটি ফোঁটা গভীর ভাবে ছুঁয়ে গেছে .....................
বৃষ্টি কেন চুল ছুঁয়ে চোখ ছুঁয়ে বুক ছুঁয়ে হৃদয় ছুঁয়ে যায়?
ভালবাসা গভীর হলে সে কি পারবে আমাকে সঙ্গ দিতে!
সে কি আসবে ভোরে ঘুম ভাঙ্গাতে, সূর্যের অগ্নি দৃষ্টি থেকে আমার ভালবাসা রক্ষা করতে অঝোরে নেমে আসবে আমার ছোট্ট পৃথিবীতে?
বৃষ্টি চাই! বৃষ্টি চাই! বলে যদি মাঝ রাতে ডেকে উঠি, যদি চৈত্রের সন্ধ্যায় চাঁদ দেখার ছলে মেঘের ভেলা থেকে তাকে ডাকি, সে কি আসবে?
এমনকি ফাগুনের বিকেলে যদি সূর্যকে সাক্ষী রেখে বলি- ভালবাসি।
সে বড় স্বার্থপর,
আমি তার প্রতিক্ষায় কতগুলো দিন চাতকের মতো আকাশের পানে চেয়ে,
সে জানে, তবু অবহেলায় ফেলে চলে যায়।
বৃষ্টি, ভালবাসা আর আমি-- এখানে ওখানে ঘুরে সখ্যতা খুঁজি, সঙ্গ খুঁজি ।
পিঠ দেখানো সম্পর্কের মতো সে আর আমি দুপ্রান্ত থেকে অনুভব করি, ভালবাসায় কৃপণ প্রাণ গোপনে ভালবাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।