কবিতার দেশ
- শেখ ফরহাদ হোসেন ১৯-০৫-২০২৪

একদিন কবিতার দেশ হবে
হবে কবিতার ঝলমলে শহর,
পার্কের আনাচে কানাচে বসবে কবিদের আসর।
অলিতে-- গলিতে হবে কাব্যের শ্লোগান
চায়ের দোকানে হবে ভীড়--কাব্য প্রেমীর।
মানুষের মুখে আর থাকবেনা কুৎসা রটনা,
মিথ্যে প্রবঞ্চনা।
হৃদয়ের পাতায়--পাতায় হবে কাব্য রচনা।
একদিন কবিতার গ্রাম হবে
কবিতায় মুখর হবে গাঁয়ের মেঠোপথ,
কাব্য বিলাসী মন খুশিতে মাতাল হবে--
এ যেন ভিন্ন জগত।
কবিতায়--কবিতায় কথা হবে, গল্প হবে
মন থেকে মনে হবে ভাব বিনিময়
কাব্যের যাদু বলে মিশে যাবে হৃদয়ে --হৃদয়।
বিদ্বেষ--হানাহানি ভুলে যাবে সবে
ঝগড়াঝাঁটি হবে সব ছন্দে--কবিতায়
হিংসের আঁধারে মোরা ছিলাম যে.. কবে....!
পাঠশালাতে সেই ইতিহাস পড়াবে।
পাখির গান হবে কাব্য কথন
নদীর চলন হবে মধুর বচন,
মাঠে--মাঠে বিছানা হবে ছন্দ গালিচার
শ্রাবণও ঝরাবে জেনো কাব্য বারীধার।
বাতাসের কোল জুড়ে ভেসে বেড়াবে মধুর শব্দরা
সূর্যের রশ্মি হবে কাব্যের ধারা,
কবিতা পথিক হবে, শ্রমিকের ঘাম হবে
শহরে--নগরে হবে কাব্য মহরা।
একদিন কবিতার দেশ হবে, শহর--
নগর হবে, হবে বন্দর
কবিতার মধুর শব্দরাজি গড়বে নতুন পৃথিবী
রাঙাবে সবার অন্তর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।