হিম জ্যোস্নার মৃত চাঁদ
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

হিম জ্যোস্নার মৃত চাঁদ
কফিনের ডালা খুলে
দেখে
আজ অার কেউ নেই
অপেক্ষায় তার !
তবু আঁচলের ঘ্রাণ
পেলব স্তনের সুগন্ধী কারো
নাকে আসে !
কারো সোহাগী হাত
ছুঁয়ে দিত কুয়াশার রাত
মনে পড়ে !
বিমল জ্যোস্নার রাতে যখন
যুবতীরা
দাঁড়াতো খোলা আঙ্গিনায় এলোচুলে
মনে পড়ে !

আলতা পায়ের ছাপ ফেলে উঠানে
নুপুরের রিনঝিন বাজিয়ে
জ্যোস্নার দিঘীতে ঢেউ তুলে
হাসতো !
আঁচল ছড়িয়ে কেউ কেউ
উড়ে যেতো
অলৌকিক রাতে !

হিম জ্যোস্নার মৃত চাঁদ
যেনো মৃত প্রেম
কফিনে শুয়ে শুয়ে দেখে
ঐ সব যুবতীরা জোনাকীর ঠোঁটে
ঠোঁট রেখে জ্যোস্না খুঁজে
কামিনীর ঝোপে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।