মোঃ আশরাফুল ইসলাম (নিলয় নীল)
- MD.ASHRAFUL ISLAM ১৯-০৫-২০২৪

কবিতা কাঁদতে জানেনা


আমি সারা জীবন কবিতা লিখে যাবো
কষ্ট গুলোকে লিপিবদ্ধ করবো ডায়েরীর পাতায়,
দীর্ঘনিঃশ্বাস কে বানাবো কবিতার একেকটা লাইন
আর তোমাকে ব্যবহার করবো উহ্য উপমায়,

আমার আদিগন্ত বিস্তৃত আহাজারি
কবিতার গর্ভে বেড়ে উঠবে নতুন চেতনায়,
আমার সমস্ত ক্রোধ প্রশমিত করে
বঞ্চিত প্রেম মাথা তুলে দাঁড়াবে অবলীলায়,

আমি কেঁদেছি, আমি একলা হয়েছি
সে সব এখন জরাজীর্ণ ইতিহাসের পাতায়,
আমি বেঁচে আছি, প্রতিনিয়ত বেড়ে উঠছি
একটু একটু করে মিশে গিয়েছি বাস্তবতায়,

কবিতা অনেক কষ্টের বোঝা বইতে পারে
ছিন্ন সম্পর্কের ব্যথা কবিতার উদ্দীপনা,
তাই কবিতা আমার বঞ্চিত প্রেমের উপাখ্যান
কবিতা কখনোই কাঁদতে জানে না ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৫-০২-২০১৫ ২৩:৪৮ মিঃ

fine tu @@

kobisabujahmed
০৫-০২-২০১৫ ২৩:৪৭ মিঃ

fine tu @@

RIFAT_ISL
১২-০২-২০১৪ ১১:৩৪ মিঃ

কখনো ছাড়িস না কবিতা
এর মত মহৎ নেই কিছু আর –
বলেছিলো এক বন্ধু আমার
জীবনের পথে পদে পদে আশাহত হয়ে
খুঁজছিল একটি আশ্রয়
একটি পথ চলার অবলম্বন
পেয়েছিল শেষে
গ্রহন করেছিল তুমুল আগ্রহে
আশাতীত সাফল্য করেছিলো লাভ
আর স্বভাবতই অপার আনন্দ।

কবিতা-
দুঃসময়ের শ্রেষ্ঠ সঙ্গী
অফুরান আত্মবিশ্বাসে
স্বপ্ন দেখা এবং এগিয়ে যাওয়া
স্বপ্ন পূরণে।