মোঃ আশরাফুল ইসলাম (নিলয় নীল)
- MD.ASHRAFUL ISLAM ১৮-০৫-২০২৪

কষ্ট বাহক


একদিন নিজের কবিতাই খুবলে খুবলে খাব
হত্যাযজ্ঞ চালাবো কবিতার শুরু থেকে শেষ অবধি,
প্রতি রন্ধ্রে রন্ধ্রে ধ্বংসের খেলায় মেতে উঠবো
যেদিন কবিতা আমার কষ্ট নিতে জানাবে অস্বীকৃতি,

ছিন্নভিন্ন করে ফেলবো আবেগ জড়ানো প্রত্যেকটা লাইন
ভুলে যাবো ইতিহাসের কবিতারুপী কষ্ট বাহক কে,
নিজেকে পাল্টাবো অকৃতজ্ঞতা আর স্বার্থপরতার মলাটে
যেদিন কবিতা আমার ব্যর্থ হবে কষ্টের ভাষা বুঝতে,

মস্তিষ্কে মিশিয়ে নিয়েছি, তাই কষ্টের ভার এখন কবিতার
জীবনের পথ নির্বিঘ্নে পারাপারের দায়িত্ব দিয়েছি মৃত্যু অবধি,
এক চিলতে সুখের আশায়, নিজেকে রূপান্তরিত করে হয়েছি কবি
বিদ্রোহী হয়ে উঠবো, কবিতা আমায় অবহেলা করে যদি ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৫-০২-২০১৫ ২৩:৫০ মিঃ

nice