ওদের জন্য
- মাহমুদ পারভেজ (মাদরফ) ১৯-০৫-২০২৪

প্রচুর কষ্টে ওরা করে অর্থ উপার্জন
ওদের জন্য করতে হবে তৈারি সিংহাসন,
বাঙ্গালী আজ মোরা উচুঁ করি শির
জন্ম হোক ঘরে ঘরে লক্ষ লক্ষ বীর।

ঝড়নার মত শিখতে হবে আজকে মোদের চলা
প্রস্তর মরুতে আর থাকবে না'ক খড়া,
আজ পথ চলতে হবে তুলিতে হবে সুর
সংগামী জনতা আর করবে না'ক ভুল।

লোহার মত শক্ত আমার শ্রমিক ভায়ের হাত নায্য পাওনা না দিলে হবে দেশজুড়ে রক্তপাত,
বাচা মরার লড়ায় চলবে ঠিক ততো দিন
যতদিন না শোধ হবে শ্রমিক ভায়ের ঋণ।

আল্লাহর তৈারি সুন্দর এই মহাদুনিয়ায়
থাকবে না কোন মানুষ আর একটু অসহায়,
আজ সাগর হোক না উত্তাল;দি-খণ্ড ভূমিতে,
নায্য পাওনা না দিলে শ্রমিক ফিরবে না ঘরে তে।

করিতে হবে তৈারি সিংহাসন ওদের জন্য
সংগ্রামে ফুলিবে সাগর আজ আর নয় ওরা অন্ধ,
কাপিয়া যাক বিশ্ব আর ভাঙ্গিয়া যাক পাহার
আল্লাহর সকল বান্দার জন্য দিতে হবে আহার।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।