নব-বসন্ত
- সুজিত কর - - ১৯-০৫-২০২৪

অলস অবশ কালো শীত নিয়াছে বিদায়;
কম্পিত নব-যৌবনের শাখায় শাখায়
নব বসন্ত-কোকিল আজি নব গান গায়|
-
আজি এই নব নিশি, পূর্ণ শশী
হেরিব তোমারে নিয়া হে রূপসী|
প্রীতি-প্রণয়ের এই মধুলগ্নে
বাজিবে হৃদয়ে আজি ক্ষণে ক্ষণে
সুখের মৌনতা মাখা প্রেম-বাঁশী|
-
রচিব দু'জনে মিলি প্রেমের মূরতি
হৃদয়-পুষ্পে তাহার করিব আরতি|
-
এসো প্রিয়ে মোর বাহুডোরে
নব-বসন্তের নব গান
দু'জনে মিলিয়া গাহি মোরা
আজি এই নব বসন্ত-ক্ষণে
প্রণয়-তারুণ্যে গড়ি এ ধরা||
- - -
সুজিত কর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।