উপলব্ধি
- শান্ত চৌধুরী ২০-০৫-২০২৪

অনুভূতি যখন থেঁত হয়ে যায়,কাব্যরা তখন পায়চারা করে।নিখুঁত আলপনায় জড়ো হয় কাশফুলে,উড়ে যায় বেদনাতুর কোন স্পর্শের আড়ালে।কাবিনের জমিনে করে জীবনের চাষ-আবাদ,ফুলের অনাবিল সুবাস,অজস্র কলরব।শেষ ট্রেনের যাত্রী অনন্তের পথে,তখনও নির্মলা সৌজন্য।দু'একটি কাঠ-ঠোকরা অনুপম কারুকায্যে আপন নিবাস সাজায়,হুতুম পেঁচা অবিচল আঁধারে।নক্ষত্রের নিপুণ চিত্রে ঊর্মিমালী,বেলাভূমিতে জাপটে পড়ে সীমাহীন হুর্কারে।থেমে নেই কেহ আজো উচ্ছ্বাস আমোদ সৃষ্টি প্রণোদনায়।হেমন্তের ঝরাপাতার মরমর কুহেলিকার সাইরেন,একটি অনুভূতি যন্ত্রনা আথবা যৌবনের।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।