জন্মভিটা
- আব্দুল্লাহ আল নোমান ২০-০৫-২০২৪

আমি মরতে চাই এই গাঁয়ে-
যেখানে জোছনায় ভিজতে
আয়োজনের আদিখ্যেতা লাগেনা
অঘ্রাণের নবান্নের ঘ্রাণে যেখানে মত্ত থাকে
হাজার গাছের ফাক গলে যেখানে দেখা মেলে অজস্র পাখি
হাওরের জল ভেদে যেখানে দেখা যায় মাছের জলকেলি।

আমি এমন জায়গার মাটিতে শুতে চাই-
যে মাটি আমায় খেয়ে নিবে,
আমি আবার মাটি হব;
যে মাটিতে বেড়ে ওঠবে কোন বিরুৎ-গুল্ম!

সে মাটিতে উঁকি দেয় না- পয়সার ঝনঝনানির দানবীয় প্রসাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।