ফেব্রুয়ারি'র স্মৃতি
- দেওয়ান আমান উল্লাহ আমান ১৯-০৫-২০২৪

বাংলা ভাষা, বাংলা কথা
দাবি করেছিলেন যারা,
বায়ান্ন'র একুশ ফেব্রুয়ারি
শহীদ হয়েছেন তারা।।

রফিক, শফিক, সালাম
ভুলি নাই জব্বার, বরকেতের কথা।
তাদের তাজা রক্ত কভু
দেব না যেতে বৃথা।

মুক্তিযুদ্ধের চেতনা তারা
ভাষা সৈনিক ছিলেন,
মুক্তিযুদ্ধ সূচনা করে তারা
ভষার জন্য প্রাণ দিলেন।

ফেব্রুয়ারিতেই শুরু হয়েছে
সব প্রতিবাদ,
যার কারণে পেয়েছি আমরা
বাংলা ভাষার স্বাদ।

মিলিটারিদের গুলিতে তারা
রাজপথ করেছিল রঞ্জিত,
ফেব্রুয়ারি মাস শোকের মাস
বাঙালি জাতি গভীর শোকাহত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।