মশা
- Md. Anwar Faruk - পুষ্প ১৮-০৫-২০২৪

সন্ধ্যা হলে, আমার ঘরে,
কোটি কোটি মশা,
কামড় দিয়ে রক্ত চুষে
পাই না খুঁজে দিশা ৷
কিবা হাতে কিবা পায়ে,
তার নাই রে বাছবিচার,
বসলেই মুখের সুই ঢুকিয়ে,
করে অত্যাচার ৷
মধুর ঘুমে, কানের পাশে,
আওয়াজ করে পো পো,
চমকে উঠে ,তালি মারি,
কি আর ঘুমাবো !
বিছানার নিচে খয়েল জালালে,
বিষাক্ত ধোয়ার যে ঘ্রাণ,
বুড়া মশা ঘুরতে থাকে,
কচি মশা অজ্ঞান ৷
হাতে চালাই ইলেক্ট্রিকেল বেট,
যখন মশার যন্ত্রণায় ক্ষুব্ধ,
বেটে লাগলে আওয়াজ হয়,
টুস টাস শব্দ ৷
প্রতিদিন সেই একই জ্বালা,
কোটি কোটি মশা,
রক্ত চুষে কামড় দিয়ে,
পাই না খুঁজে দিশা ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।