বাদুর
- Md. Anwar Faruk - পুষ্প ১৮-০৫-২০২৪

অন্ধ বাদুর, অন্ধ রাতে,
ডানা মেলে উড়ে আসে,
আহার খোঁজে , ধ্বনি বুঝে,
ফলের গাছে বসে ৷
গভীর রাতে, ফল বাগানে,
খাই আম, জাম,লিচু,
নষ্ট করে, সাবাড় করে,
কাঁচা, পাকা, সবকিছু ৷
বাদুর গেলে, পাড়ার ছেলে,
জড়ো হয় খুব ভোরে,
গাছের নিচে , ফল কুড়িয়ে,
সারা গ্রাম ঘুরে ৷
ফলের মালিক কান্না করে,
"আমার ফল খেয়েছে কোন চোর ?"
পাড়ার ছেলে বলে উঠে,
বাদুর খেয়েছে! বাদুর !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।