ফুরিয়ে যাচ্ছে সময়
- Md. Anwar Faruk - উ ১৮-০৫-২০২৪

টিক টিক বেজে, চলছে ঘড়ি,
চলছে অনর্গল,
তাল মিলিয়ে , পাল্লা দিয়ে,
বইছে নদীর জল ৷
আসছে মানুষ, যাচ্ছে মানুষ,
মাটির উপর, নিচে,
ছুটছে মানুষ, অবুঝ মানুষ,
মরীচিকার পিছে ৷
অর্থ লোভে, ভুলতে বসে,
নিজ বয়সের সীমা,
শেষ বয়সে, শক্তি লোপে,
ছাড়ে অর্থ জমা ৷
এই তো জীবন, এই তো মরণ,
কার যে কখন হয়,
বুঝে যারা, জ্ঞানী তারা,
থাকলে বোধদয় ৷
সবার চোখে ধুলা দিয়ে,
হাজার বছর ধরে,
সূর্য উঠে, সুর্য ডুবে,
সময় থামে না রে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।