নেশাখোর প্রেমিক
- শেখ ফরহাদ হোসেন ১৯-০৫-২০২৪

শীতলক্ষ্যা তুমি বড় উদার হলে আজ!
তোমার বুকের বর্জ্য বসতি জমাট প্রেম
বধূয়ার নাভিকূপের গভীর কৃষ্ণ বর্ন;
এক টুকরো গাঁজার অঙ্গে আজন্মকালের সুখ ভাবনা
জ্বলে পুড়ে অনর্গল প্রলাপ বকছে ধোঁয়ার কুন্ডলি।
বধূয়ার নীল চোখে প্রলয়ের পূর্বাভাস
সিগেরেটের ধূসর ধোঁয়া লেপ্টে আছে বধূয়ার যৌবনে।
ডাকছে, ঐ ডাকছে আমায় হরিণীর দল!
আজকের রাজসভা এখানেই ক্ষ্যান্ত দি-
কবির প্রেয়সী কবিতা
নারীর বহুমূলে দংশন করবে অবিরাম।
রাত জেগে উঠেছে, অন্ধকার জেগে উঠেছে
বধূয়ার ছল করা নিদ্রায় জেগে উঠেছে ঘুমন্ত মধূমাস।
শীতলক্ষ্যা, আরেকটু জমাট হও
আরো নীল স্বপ্নাধার হও
তেমার বুকে রাখি প্রেয়সীর মেঘ-ভাঙ্গা যৌবন
এক টুকরো গাঁজার বুকে এক সমুদ্র প্রেম ছিলো
বুকে জেগেছে শৃঙ্খলা ভাঙ্গার উল্লাস;
ধুয়ে দাও নারীর সমস্ত গৌরব
পুরুষের কামনার অমোঘ অনল
তোমার জরায়ুতে স্থান দাও চিরন্তন।
সাধু দৃষ্টির ধ্বংসযজ্ঞ মস্তিষ্কে বিরাজ করে ক্লান্তিহীন,
আমার প্রার্থনা আজ লাল আর সাদা জলে বিভেদ
শুধু বধূয়ার যৌবন জ্বলে উঠেছে
গাঁজার অন্তর পোড়া থকথকে হলুদ আগুনে।
নারী পুড়ছে। পুরুষ ভিজছে।
জ্বলন্ত অগ্নিকুন্ডে ভিজছে প্রেমিক
বধূয়ার মধূ-ঘামে,
জীবন্ত সলীলের বারংবার ঘর্ষণে
অন্ধকার পূর্ণিমার বুকে আছড়ে পড়ছে
বিরামহীন সৃষ্টির উল্লাস।
খুনী পুরুষ নেশাখোর হলো সৃষ্টির উল্লাসে
নারী হলো কামদেবী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।