মেঘধনু
- জুনায়েদ বি. রাহমান ২০-০৫-২০২৪

এমন ভবঘুরে ঝিরঝির বৃষ্টির বিকেলে,
জানালার রেলিং ধরে দাঁড়িয়ে মেঘধনু দেখতে খুব ইচ্ছে করে।
মেঘধনু?! হ্যাঁ, মেঘধনু
মেঘেলা আকাশে মাঝেমাঝে কয়েকপ্রকার রঙবেরঙ মেঘের মিলে সাজে।
জানো,
একবার ঘুমনিয়া বিকেলে আকস্মিক এক মেঘপরীর সাথে সাক্ষাত হয়েছিলো
পরনে মেঘরঙা আলচের দুধসাদা শাড়ি, ললাটে ধূসরিমা টিপ, চোখে ছাইকালো কাজল, হাতে নীলচে চুড়ি...
উফ! দেখতে কি অদ্ভুত সুশ্রী!
শেষমেশ জিজ্ঞেস করেই ফেললাম-
মেয়ে, আজ কি রঙে সেঁজেছো?!
মেঘপরী মৃদু হেসে বলবো,
মেঘধনু রঙে; ক্ষণিক পরে শ্রবণের আকাশে মেঘ হবো।
অতঃপর, মেঘপরী বিদায় নিলো, আকাশ সাঁজলো
শুরু হলো তুমুল বৃষ্টি...
কবিতা, তুমি কখনো মেঘধনু রঙে সাঁজোনি; মেঘও হতে চাওনি
তবুও তুমি আমার আকাশের মেঘধনু মেঘ'দের বৃষ্টি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।