নিজস্ব ভাবনা: ১-৩
- জুনায়েদ বি. রাহমান ২০-০৫-২০২৪

১)
"ক্ষণস্থায়ী পৃথিবী, দু'দিনের পর্যটক আমি"--
সত্যটি মেনে-
কেউকেউ মানবতার তরে স্ব-স্বার্থ বলিদান করে
আবার কেউকেউ মানবতার রক্তচোষে
সুখের প্রাচীর গড়ে।

২)
সমাজে একপ্রকার লোক আছে, যারা দূর থেকে স্রেফ
'ত' আর 'ল' দেখলেও
প্রচারের বেলা আশেপাশে একার- আকার জুড়ে দেয়--
আমার দৃষ্টিতে তাঁরা 'তালবাজ' কিম্বা 'তেলবাজ'!

৩)
আমার বিচারে 'পাপ' স্রেফ 'পাপ'--
চুরি আর ডাকাতির বৈসাদৃশ্য সাহসে
নষ্টামি গোপনে করাই উত্তম
কেননা, ডকাত সম্প্রদায় সমাজের আতংক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।