মরে গেছি কিম্বা বেঁচে গেছি!
- জুনায়েদ বি. রাহমান ২০-০৫-২০২৪

আমি পরিভ্রমণ করেছি রূপালি আলোকে সজ্জিত এক চকচকে শহর
যেখানে রাতপোকারা জেগে থাকেনা, ডাকে না ভোর দুপূরে রকমারি পাখিরা
ফুলে ফুলে ওড়ে না প্রজাপতি, নড়ে না গাছ-পাতা...
রাখেনা কেউ রাতদুপুরের হিসেব।
আমি চকচকে এক রূপালি আলোর শহর দেখেছি;
দেখেছি নক্ষত্র বিহীন চাঁদনিরাত, মমি করা প্রেতাত্মা এবং
স্বচ্ছ কাঁচপাত্রে মোড়ানো কয়েকটি জাগ্রত স্বপ্নচিত্তের কিছু দ্বিধাগ্রস্ত অনুভূতি!
আমি খুঁটিয়ে খুঁটিয়ে দেখেছি সর্বোপরি একটি কৃত্রিম অক্ষিবিভ্রম পৃথিবী
তারপর, নগ্নপদে পাঁচিল টপকিয়ে- শূন্যকরে মাটির ঘরে ফিরে এসেছি
আমি মরে গেছি কিম্বা মরে বেঁচে গ্যাছি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।