আমার কি'গো সাধ ছিলো না
- হোসাইন সোহাগ ১৯-০৫-২০২৪

জীবন ভরে তোমায় পেতে আমার কি’গো সাধ ছিলো না? এতোই দূরে হারিয়ে গেলে অকূল পাথার কূল মিলেনা- আমার করে তোমায় পেতে আমার কি’গো সাধা ছিলো না? তুমি তোমরা স্বপ্ন সাজাও জোয়ার এলে নৌকা ভাসাও নোঙর ফেলো সাগর তটে আমার কূলে ঢেউ থামেনা- চরের বুকে ঘর বাঁধিবো আমার কি’গো সাধ ছিলো না? হাটছো দূরে সাগর তটে হাত জুড়েছো হাতের গিঁটে তোমার হাতের ছোঁয়া নেবো পোঁড়া কপালো ভাগ হলো’না- তোমার হাতের ছোঁয়া পেতে আমার কি’গো সাধ ছিলো না? রাতের কোলে জোছনা দেখো গতর জুড়ে জোছনা মাখো নিবিড় সুখে রাত্তির কাটে আমার একা রাত কাটেনা- তোমার সাথে রাত কাটাবো আমার কি’গো সাধ ছিলো না? বাসর সাজাও ফুলে ফুলে রতির তালে কুটির দোলে শিশির ঝরে কুসুম ফুটে সুখে উথাল মিল-মোহনা- অমন করে তোমায় পেতে আমার কি’গো সাধ ছিলো না? এখন আমি কেমন আছি তোমায় ছাড়া কেমনে বাঁচি বলতে পারো, ঠিক তেমনি ঢেউয়ের জলে ভাসা ফেনা- তোমার করে নিবে আমায় আমার কি’গো সাধ ছিলো না? ২৭০২২০১৬ প্রফেসর’স লজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।