রাত
- জুনায়েদ বি. রাহমান ২০-০৫-২০২৪

নৈসর্গিক পৃথিবীর গতরে প্রচ্ছদ এঁকেছে কালো, বিবর্ণ বর্ণালি
পথেপ্রান্তরে বিরাজ করছে থমথমে নীরবতা
ঘুমন্ত জোনাকিদের পালকে জমেছে রাজ্যের ক্লান্তি
চারদিকে কি ভীষণ টানাটানা অন্ধকার!?
হ্যাঁ, আমি রাতের কথা বলছি--
এখন মধ্যরাত...
রাতের পৃথিবীটা যেনো জীবন পথের এক বিদিশা পথিক!
যার পরিপর্শ্বে শুধু অন্ধকার এবং অন্ধকার।
তবুও সে এগুচ্ছে কালিমা ভেদ করে শুভ্রতার বর্ণীল সকাল ছুবে বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।