নারীর নদী বৃত্তান্ত
- হোসাইন সোহাগ ১৯-০৫-২০২৪

কেমন আছি, সে’ থাক ! জিজ্ঞেস করো’না
আমার কথা এখন বাদ দাও তুমি;
যদি বলি ভালো আছি অথবা ভালোনা
নদী মরে গেছে বুকে ধূধূ মরুভূমি !
করবে হিসাব গুণে আঙুলে আঙুল ?
বৃথা অপচয় হলো কতোটা সময় !
ঠোঁট থেকে কতোদূরে ছিলো নাভিমূল ?
কতোটা সবুজ ছিলো ধূসর হৃদয় ?
তুমিময় যেখানে সমস্ত দিনরাত
জলের আগুনে পোড়ে নারীর যৌবন;
শীতে-শীতে জমে হাড়ে কাঁপুনি আঘাত
শুনছো কি বলে যায় উড়ন্ত চুম্বন ?
যে দেহে ছিলোনা নদী প্লাবনে শ্রাবণে
ভালোবাসা পেলে নারী নদী হতে জানে !

০৩১১২০১৬
প্রফেসর’স লজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।