হাল হকিকত
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

কপাটরুদ্ধ ঘর
তবু বাইরে লাগায় অগুন;
হাতের তালুতে চক্ চকে ছুরি
তবু সতর্কবণী - জাগুন;

যন্ত্রদানব পিঠের লাগোয়া
বসে বসে দিন গোনে,
ঘাড় ফেরালেই মৃত্যুর থাবা
কে-বা কার কথা শোনে ?

বস্তিবাসীর স্বস্তি কোথায়
কান্না আতুর ঘরে,
একমুঠো ভাত কোথায় পাবে
ঘুরে ফেরে দ্বারে দ্বারে।

বলে-দু’খান রুটি দে-না ভাই
চোখের জলে ভিজিয়ে খায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।