রাজপথ
- জুনায়েদ বি. রাহমান ২০-০৫-২০২৪

একঝাক তরুণ তরুণীর একটি মিছিল
কলেজ রোড হয়ে ক্রমান্বয়ে বাজারের দিকে অগ্রসর হচ্ছে...
চৌমুহনীতে দাঁড়িয়ে আছে দায়িত্বশীল কয়েকজন পুলিশ।
মিছিলটি মোড় পার হতে না হতেই
আকস্মিক শুরু হলো চিৎকার চেঁচামেচি, ভাঙচুর
আমরা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছি-
পুলিশ নির্দয়ভাবে পেটাচ্ছে নির্দোষ পথচারীদের
কয়েকটি ছেলে মিলে বেশ মজা করে ভাঙ্গছে দু'তিনটে রিকশা ও একটি প্রাইভেট কার
জ্বলছে আগুন।
চলছে বাউণ্ডুলে ধাওয়া পালটা ধাওয়া
চলছে ঘুলাজলে মৎস শিকার; লুটতরাজ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।