রাজপথ (২)
- জুনায়েদ বি. রাহমান ২০-০৫-২০২৪

বিরোধী দলগুলো ফুঁসেছে সরকারের একরোখা রাষ্ট্রনীতিতে
সরকার ফুঁসেছে বিরোধী দলগুলোর সরকার বিরোধী ভাঙচুর কর্মকাণ্ডে
উত্তপ্ত রাজপথ।
গত সপ্তাহে চাকমুড় বাজারে পিকেটার পুলিশ সংঘর্ষে
গুরুতর আহত পুলিশ কনস্টেবল গতকাল মারা গ্যাছে!
টিনের চালে বৃষ্টির রিমঝিম থামছে না কিছুতেই
বাউণ্ডুলে বাতাসে ভাসছে বিমর্ষ ব্যথাতুর সুর--
গতবার রাজপথে নিহত ছাত্রনেতার মায়ের কান্নার সুর শুনে বুঝার উপায় নেই
এ-কান্না সরকারীদলের নেতার মায়ের!
৫, ১০ কিম্বা ১১ বছর পরপর হলেও আমাদের সরকার পালাবদল হয়
কিন্তু আমাদের রাজপথ কখনো-ই শান্ত হয় না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।