প্রেমানল
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

তোমারি ডোরে বাঁধিয়াছি মনোরথ
অদ্যাবধি ঘুরছি তবু অপূর্ণ এই উপবৃত্তাকার পথ।
হে ভানুমতী তুমি খেলিছ নিঠুর খেলা,
বহুদূর হতে চলে তোমার প্রেমলীলা,
তুমি কাছে নাও, আরো কাছে নও
তুমি দূরে ঠেলো, বহু দূরে নও
কী মহাটানে তোমার বাঁধনে করি আছি ভর,
দূর হতে জ্বালাও পোড়াও, নিঠুর এ খেলাঘর।
তোমারি প্রণয়ানলে শত কোটি বছর ধরে
জ্বলছি আমি প্রেম রোদ্দুরে।
মহাবিস্ফোরণ হতে , তুমিও অজানা প্রেমের পথে
চলিছ আজো নিরবধি,
অধরা তুমি এ জনম রথে, জ্বলছি আমি প্রেমানল পথে
জ্বলব মহাপ্রলয় অবধি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।