বেখেয়ালি ঘুম!
- জুনায়েদ বি. রাহমান ২০-০৫-২০২৪

জীবন পেরিয়ে যাচ্ছে রঙবেরঙ্গি অগোছালো একটা সময়কাল
সময় পেরুচ্ছে জীবন
নৈসর্গিক রীতিতে নিয়মিত পরিপক্ব হচ্ছে মানব-বৃক্ষের গাঠনিক কাঠামো
বাড়ছে আশেপাশে বিপ্রতীপ প্রাণেদের আনাগোনা!
এখন মধ্যরাত।
দূরের তেপান্তর থেকে ভেসে আসা বেনামী রাতপোকাদের ডাক থামছেনা কিছুতেই
ঘুমহীন চোখের নির্ঘুম রাত জাগার কারণও খুঁজে পাচ্ছিনা অনেকক্ষণ
শুয়ে বসে নীরবে অন্ধকার গুনছি! শব্দের সাথে শব্দ জুড়ছি--
ঘুম! তবুও আসছে না কিছুতেই
সম্ভবতঃ আমার 'বেখেয়ালি ঘুম' আটকা পড়েছে প্রেয়সীর খিল আঁটানো শয়নকক্ষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।