আজো তার গান গাই
- হোসাইন সোহাগ ১৯-০৫-২০২৪

আজো তার গান গাই --
যে, স্বপ্নগুলো কেড়ে নিলো
রিক্ত হাতে ফিরিয়ে দিলো
একটুও ভাবে নাই!
স্বপ্নগুলো ভাসে চোখে
স্মৃতিগুলো আজো ডাকে
তারই শুন্য আসন বুকে
ঘুরেফিরে পাই।

গায় পাখি আজ রাঙ্গা ঠোটে
বনে আজো ফুল যে ফোটে
আধাঁর কাটে ভোরের আলোয়
প্রভাত রবি তাই,
ছড়িয়ে আলো ঠিকই উঠে
শুধু সে আজ নাই!

আজো আমি খুঁজি তারে
হলো আড়াল গিয়ে দুরে
কাঁদে বুক হাহাকারে
ক্ষণে ক্ষণে ডাকি তারে
কোথায় গেলে পাই?
খুজে আজ দুর বহুদুরে
পাঠাই তোতা যায়রে উড়ে
কন্ঠ ছিঁড়ে ব্যথার সুরে
খুজে চারিপাশে!
হালকা মেঘে চলে ভেসে
না পেয়ে তারে অবশেষে
ডানার পালক পড়ে খসে
তবুও খুজে যাই।
কোথায় গেলে পাবো তারে
বলো কোথায় পাই?

আজো তারই স্বপ্ন দেখি
তাকে ঘিরেই ডাকাডাকি
হয়নি শেষ অনেক বাকি
স্বপ্ন তারই তরে,
স্বপ্ন আজো চায় যে তারে
ভালবাসার প্রীতিডোরে
একা বলেই কাঁদায় মোরে
তার দেখা যে নাই!

খুঁজি তারে তারায় তারায়
আসবে নেমে আমার ধরায়
আমি একা রাত জোছনায়
স্বপ্ন দেখে যাই।
আছে সে কোন স্বপ্নপুরে
অজানা কোন বহুদুরে
তারই দেখা চাই।

আজো ভালবাসি তারে
ছিড়ল শিকড় বিষের তীরে
হৃদয়মুলে বিদ্ধ করে
বিষের বাণে ঝরালো মোরে,
ফিরে দেখে নাই!
আঘাত দিল হেসে হেসে
এইতো সুখ ভালবেসে
থাকব তবু খেলে হেসে
আশা নিয়ে মন আকাশে,
যদিও না পাই।

আজো তারে ভালবাসি
আজো তারই গল্প লেখি
আজ তার গান গাই.......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

akkhi
২৯-১১-২০১৭ ১৪:০২ মিঃ

শেষের তিন লাইন একটু বেশিই গভীর।