"মৃত বোল......"
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

আজ পেঁচিয়ে ধরেছে
কথার অজগর,
ভেঙ্গে দিয়ে হাড়মাস,
হৃদপিন্ডটাকে বের করে দিলো,
আজ, জ্বলছে শরীর
জোনাকি আগুন,
ভেতর পুড়ে রূপালী শশ্মান ছাই,
বাতসে উড়িয়ে দিলাম আত্মা...
ফেলে যাও হে বিহঙ্গ আমার
ফেলে যাও দেহের পোকা;
কুড়মুড়ে শব্দের চিবিয়ে খাও,
আজ আমি কষ্টের গোখরা ফণায়
জীর্ণ বিষদাঁত,
নীলচে বিষের আলো দেখে ধেয়ে আসে
আকাঙ্ক্ষার মশাল,
আজ অজগরের পেটেই আমি যাবো
কথা ভেঙ্গে খাবো মরণ......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।