"নাচ"
- আরিফুল হক - অপ্রকাশিত ২৬-০৪-২০২৪

গরজে বরিষে মেঘদল গাইছে,
ঝমঝম নৃত্যে কিশোরী নাইছে,
উত্তাল ছন্দ বাজে তটিনী চিত্তে
জলছাপ ফেলে, প্রেম নিমিত্তে!
এসো এসো এসো হে মেঘরাজ,
দু' বেনীতে ছুয়ে যাও
ঝংকারে সঞ্চারে বারিধি এস্রাজ
দ্রুতলয়ে ছেয়ে যাও,
আজ দক্ষিনে ডাকে তারে
বাতাসে, শীষ দিয়ে ইশারায়
ঈশানের কালো মেঘ ছেড়ে
যায়, রাখে তারে পাহারায়!
কিশোরী ভুলে যাও,
আনমনে নেচে নাও
বৃষ্টির উন্মুখ নেশাতে
কিশোরী দেখে যাও
এদিকে ফিরে চাও
ব্যাকুলিত কিশোরের.......... চোখেতে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।