যেদিন
- আরিফুল হক - অপ্রকাশিত ২০-০৪-২০২৪

যেদিন আসবে,
সেদিন ফুল বেচা বন্ধ করে দেবে শাহবাগ!
জমানো হবে সে ফুল,
ছিটিয়ে দেবো রাস্তায়,টঙ্গী থেকে পরীবাগ!

যেদিন ফিরবে,
সেদিন ঝাড়া হবে সবগুলো কড়িকাঠের ঝুল!
চুনকাম কবে দেয়ালে,
রাস্তাজুড়ে ট্রাফিক পুলিশের হর্ষধবনি বিপুল!

যেদিন হাসবে,
সিরাস নক্ষত্রপুঞ্জে মরবে না একটি তারাও,
জন্ম নেবে নতুন নীহারিকা!
তুমি শুধু একবার ফেরার পা'খানি বাড়াও!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।