৩৩৩ দিন পর
- জুনায়েদ বি. রাহমান ২০-০৫-২০২৪

৩৩৩ দিন পর, তোমাকে লিখবো বলে
অধুনা সন্ধ্যায় সাদাটে প্যাড, কালোরঙ কালি আর একখণ্ড নীলিম খাম নিয়ে
নিমগ্নে বসলাম পুবের বারান্দায়- পুরানো হেলান চেয়ারে।
বাইরে মৃদুবায়ু বইছে, জ্বলছে জোনাক-তারার নিয়নবাতি
তমসাচ্ছন্ন প্রকৃতি ক্রমশ রাত্রির পূর্ণাবয়ব আঁকছে। বাড়ছে চাঁদহীন বিরহী রাত...

মৃন্ময়ী| ৩৩৩ দিনের দীর্ঘ পর,
আজ তোমাকে আমার বর্তমান রাতগুলোর উপাখ্যান লিখবো
জানো, পুরানো রাতগুলোতে যখন তোমার পাশাপাশি বসে গল্প করতাম কিংবা
দূরের কোনো তল্লাটে একাকী তোমার ভাবনায় বোধ হয়ে থাকতাম
তখন রাতগুলোর বুকে সাতরঙা আলো ছিলো, স্নিগ্ধতা ছিলো, ছিলো সতেজতা...
এখন আর ওসব নেই, নেই কিছুই! চারদিক ঘিরে কেবল নিঃসঙ্গতা আর নিঃসঙ্গতা।

জানো মৃন্ময়ী, না চাওয়াতেও সময় বদলে যায়;
বদলে যায় পরিবেশ পরিস্থিতিও
অথচ কিছু কষ্ট, কিছু দুঃখ, কিছু যন্ত্রণা শতো চেষ্টা করেও অতিক্রম করা যায় না।
আর এই না পারা'টা-ই "নিয়তি"!
এই রাত- এইসব ব্যর্থতা, নিঃসঙ্গতা, যন্ত্রণাই আমার নিয়তি!


১৯ জুলাই ১৭, সন্ধ্যা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।