আমি এখন মৃতপ্রায়!
- জুনায়েদ বি. রাহমান ২০-০৫-২০২৪

একটু একটু করে তোর কাছ থেকে ক্রমে দূরে সরে যাচ্ছি,
মনে হয় তুইও কিছুটা টের পাচ্ছিস
উপেক্ষার বিষে ধীরেধীরে নীল হচ্ছে তোর শহর।
দেখে দেখে নীরবে-নিস্তব্ধে একটু একটু করে ঘৃণা দানা বাঁধছে তোর মন পাজরে-
প্রেমাদালতে নিজ হাতে "আমার" দণ্ডাদেশ দিতে ইচ্ছে করছে।
তবে দিয়ে দে-
আমি দ্বায় স্বীকার করে তোর দেওয়া শাস্তি মাথা পেতে নেবো।
তবুও
তবুও কাছে থাকতে বলিস নে, বলিস নে স্বপ্ন দেখতে
মৃত স্বপ্ন সমাধিস্থ করতে করতে আমি এখন বড্ড ক্লান্ত।
বিভান্তীকা, শিগগীর আমার দণ্ডাদেশ দে!
অতঃপর মন-মস্তিষ্কে ঘোষণা করে তোর হৃদয়ের কোষেকোষে ছড়িয়ে দে - "আমার অপমৃত্যুর খবর"!
আমি এখন মৃতপ্রায়।

১৯ জুলাই ২০১৭; মধ্যরাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।