গণিকার কান্না
- জুনায়েদ বি. রাহমান ২০-০৫-২০২৪

বিবশরাত্রে জনবিরল ভূখণ্ডে
বাতাসের শরীরে মিশে যে কান্না ক্রমাগত ঘুরপাক খাচ্ছে
এই কান্না সেই ক্ষতবিক্ষত বালুকাক্ষেত্রের--
বাড়ন্ত সকালে ঘর গুছানোর ছলে যে ঘর হারিয়েছে-
বাঁচতে গিয়ে যে অবহেলা, অত্যাচার, অনাহারে একটুএকটু করে মরেছে।
দিনের পর দিন, চাতকী চোখে সুখ বৃষ্টির প্রতীক্ষা করেছে
এই চাপাকান্না তার।
অন্ধকারে তোমরা যার শরীর চেটেপুঁটে কামক্ষুধা মেটাও
আর আলোতে বলো বেশ্যা- দুশ্চরিত্রা।
এই কান্না তার, এই কান্না...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।