বলির পাঁঠা
- মোঃ হোসাইন জাকের ২০-০৫-২০২৪

হৃদে বসে ভালোবাসার শত্রু/
জীবন রশি কাটতে করে শুরু/
এতো সব করে কি হবে আর/
লাভ কি! গড়ে সম্পদের পাহাড়/
সোনার দেহ হবেই! মাটির আহার/
শ্রাবণ চোখে দেখবে পর্বতসম পাপ/
পাশে রবে না কেউ, সঙ্গী অনল তাপ/
স্বার্থ যখন সিদ্ধি হবে, কেটে পড়বে সবে/
মিছেমিছি তুমি কেনো বলির পাঁঠা হবে/
ঠকায়, বাড়ায়, কাড়ি কাড়ি জমাও টাকা/
সব কিছু ছাড়বে তোমায়, রবে আঁধারে একা/
ভাবছো! প্রিয়তমার প্রিয় হাতের নরম ছোঁয়া/
আদর মাখা বুলি, তখন সবই ভুয়া আর ভুয়া/
হৃদে বসে মরণ বাঁশি, বাজাবে প্রাণ সখা/
অঢেল ঐ ধনসম্পত্তি দেবে তোমায় ধোঁকা//

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।