বুলেটের ঘায়ে কি নত হয় হিমাদ্রী
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

হাটি হাটি পা পা শিশুটি
পিতার হাত ধরে সবে প্রস্তুতি নিচ্ছে দৌড়াবার-
অকস্মাৎ মহাকাল কলংকিত
ঘাতকের ব্রাশ ফায়ার, ১৫ অগাষ্ট ১৯৭৫ !
পিতার রক্তাক্ত লাশ সিঁড়ির উপর
চশমাটা অদূরে বোবা চোখ; শিশুটির
হাত থেকে ছুটে যায় পিতার আঙ্গুল
হতবাক সে হতবাক !

বুলেটের ঘায়ে কি নত হয় হিমাদ্রী
সূর্যতো চোখ মেলে তাকেই সম্ভাষণ করে প্রথম
আর ঘাতকেরা ইতিহাসের নর্দমায়
খাবি খায় ঘৃণার তরসে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।