মেঘবৃত তুমি
- রুবাইদা গুলশান নীলা - বেলাভূমি ১৮-০৫-২০২৪

ভেসে যাও বিস্তৃত আকাশ জুড়ে।
ছুঁয়ে দাও শুষ্ক প্রাণ,স্বপ্ন দেখ তুমি প্রতিশ্রুতির নিগুঢ়তায়।
ভরে দাও মন সুগভীর মুগ্ধতায়
মেঘাবৃতা তুমি
উড়ে যাও ধুলিময় কালো পাহাড়ে
জন্ম মৃত্যুর ব্যবধান হয়ে
ভেসে যাও বিস্তৃত আকাশ জুড়ে।
দোলায়িত পৃথিবীর ঘূর্ণিত ছন্দে।
একেঁ দাও রেখা ব্রজমালার মিছিলে
নৈঃশব্দের পাথর ভেঙ্গে
ভেসে যাও চুপটি করে পদচিহ্নের গুপ্ত কৌশলে।
মেঘাবৃতা তুমি
আনন্দের মুখোশে ঢাকা পড়ে দেখ মুখ
চেয়ে থাকি সুপ্তিজড়িত তোমার মেঘে মেঘে
মায়াবী রূপের মুগ্ধ নেশায় একদিন জেনে যাই
আমি যে শুধু আমার নই,তুমি কি তবে হয়েছ তোমার?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।