অনুভবে
- রুবাইদা গুলশান নীলা - বেলাভূমি ১৮-০৫-২০২৪

চাইলে তোমাকে পাওয়া যায় না হে প্রিয়
যেমন করে চাইলে হেঁটে যাওয়া যায় না কচি কচি দুর্বা ঘাসের শিশির ভেজা পথে হাঁটতে,
সবকিছুর সময় আছে, অসময়ের ফুলে কাঁটা অনেক থাকে।
তবুও প্রতীক্ষার পাহাড়ে দাঁড়িয়ে নিচের দিকে তাকিয়ে দেখি জমিন সে তো বহুদূর
তার চেয়েও অনেক দূরে তুমি কি?
আকাশের দিকে হাত বাঁড়ায়ে
যেন মেঘ ছুঁয়ে দিলেই তোমাকে ছোঁয়া হয়ে যায়।
ছুঁতে পারি না আকাশ, ছুঁতে পারি না মেঘ, ছুঁতে পারি শুধু
একান্ত অনুভবে কেউ আছে,খুব কাছে,সবটুকু স্পর্শের স্বর্ণ শিখরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।