যাপন
- কবির মুক্তাদির ১৯-০৫-২০২৪

ঠিকঠাক বেঁচে আছি।

ঘুমাচ্ছি,জেগে থাকছি।
বাতাস টানছি বুকে,ছেড়ে দিচ্ছি।

প্রাণপনে দৌঁড়াচ্ছি,বসে থাকছি স্রেফ।

দেখছি চারপাশ,দেখছি না।
অহরহ বলছি বচন,চুপ থাকছি।
শুনছি সিম্ফনির কর্কশতা,শুনছি না।

সময় বয়ে যাচ্ছে,সময় থমকে আছে।

বারবার ফিল করছি পালস,
বেঁচে আছি ঠিকঠাক।
আবার পরখ করছি,
স্পন্দিত হচ্ছে অস্তিত্ব,
কম্পিত হচ্ছে চেতনা।

অথচ তুমি বলো-
আমার বুকের বামদিকটায়
একখন্ড পাথর বসানো,
আর সবার যেখানটায়
অহর্নিশ লেগে থাকে
পৌনপুনিক তড়িৎ তরঙ্গ।

আমি ভাবি,
তাহলে আকাশগঙ্গা দুরত্বে
আমার শাখা প্রশাখায়
কে পৌঁছে দিচ্ছে লোনা স্রোতধারা।


২৬/০৮/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।