স্পষ্টভাবে বলতে চাই
- রনি মাহমুদ - মিছামিছি দন্দ ১৯-০৫-২০২৪

স্পষ্টভাবে বলতে চাই!
মানুষের সাথে মানুষের দন্দ
আহা ওরা নাকি ভাই ভাই!

সার্থের কাছে মানুষ হলো পরাজয়!

যাকিছু নিয়ে তুমি কর গৌরব
কোনকিছু স্থায়িত্ব নয়!

চোখেরজুৎ ছিলো যা
ভেবে দেখ মহামানব,
আছে কি এখন তা!

দিনদিন এমন করে, তোমার
আছে যা
সবকিছুর হবে ক্ষয়,
সত্যের হবে জয়,
তোমার মৃত্যু!
কিসের এতো দন্দ!

এরপর যারা আছে
তাড়া নাচবে গাইবে
ফুলসজ্জার বাসর সাজাবে
তুমি কোথায়!
কিছুদিন আগে হয়েছে তোমার মৃত্যু!

প্রতিদিন আনাচেকানাচে
ভাবনায়
গ্রাস করতো
কোনোএক মানবজাতির রুপ
যাকে তুমি বহু নামে ডাকতে!

আজ সে খেলছে
এইবেলা ওইবেলা কোনবেলা তার বাদ নাই!
ভুলে গেছে তোমার দেয়া সবকিছু!
অপেক্ষা কর
তাদেরও হবে
একদিন সব দুয়ার বন্ধ!

সবকিছু ক্ষনিকের মিছামিছি দন্দ
মিথ্যা নয়, মিথ্যা নয়,
যারা আছে তাদের হবে একদিন মৃত্যু
এটাই দুর্দান্ত সত্য!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।