প্রপঞ্চ
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

আকাশটাকে খুব কাছের মনে হয়,
বড় বিশ্বাস নিয়ে বন্ধ চোখ দুটি যখন মেলি
যেন দেখি সে কাছেই আছে,
শুধু যখন ছোঁতে যাই, মনে হয় যেন সে
দূর থেকেও দূরে।

আকাশটাকে বড় আপন মনে হয়,
যেন ছায়াতরু হয়ে দাঁড়িয়ে আছে উপরে
যেন দেবে না কোথাও যেতে পালিয়ে।
যখনি তারে ভালোবাসিবার যাই,
যেন সে দিগন্তে পালায়।

আকাশটাকে যেন পরম বন্ধু মনে হয়,
অশ্রু আমার বর্ষণে মুছে দেয়।
সান্ত্বনা দিতে তার জুড়ি নেই।
যখনই তার পানে হাত বাড়ায়,
দেখি সে তো আর পাশে নাই।

বন্ধু তুমি, এত কাছে তবুও এত দূরে,
এত আপন তবুও এত বিভেদ,
এত মায়া তোমার তবুও কেন এত খেলা
এত প্রেম তবুও কেন এত জ্বালা।

১৯.০৯.২০১৭ আনন্দপল্লী, সিলেট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।