নগ্ন দেহ
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

নগ্ন দেহের গন্ধ আনে
ঘিঞ্জি পথের কোন সে হাওয়া
রিক্ত মনে সিক্ত দেহে
কোন পুরুষের আসা-যাওয়া;

চন্দ্র হাসে চন্দ্র কাঁদে
একাদশীর মেঘলা ক্ষণে
কোন রমণী আঁচল পেতে
হাসনাহেনার গন্ধ আনে ?

বেলা-ভূমে এলিয়ে শরীর
কে হবে আজ আত্মহারা;
কার শরীরে বীজ বোনা হয়
কে যে কখন পড়বে ধরা !

পাপড়ি ছেঁড়া দশ আঙুলে
নাচের মুদ্রা উঠবে হেসে;
চোখের তারায় পাণ্ডুলিপি
লিখবে কে আর অবশেষে।

চুম্বনে কার অধর জুড়ে
মেঘ-রোদ্দুর করবে খেলা
স্রোতের টানে গা ভাসিয়ে
অথৈ জলে কাটবে বেলা !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Shajan_mahmud
১১-০৪-২০১৫ ০৮:৪২ মিঃ

Opurbo ar monohari ek kobita. Sotti hridoy chuye gelo.

almamun
১০-০৪-২০১৫ ২১:৩৪ মিঃ

ক্ষণে/আনে;আত্মহারা/পড়বে ধরা;
প্লিজ এডিট করুন

almamun
১০-০৪-২০১৫ ২১:৩২ মিঃ

কবিতাটি নিঃসন্দেহে সুন্দর।
২য় ও ৩য় প্যারায় ছন্দ ইচ্ছে করলে আড় সুন্দর করা যায়।

arifur
০২-০৮-২০১৪ ১৭:২৭ মিঃ

অপূর্ব ছান্দসিক, নান্দনিক !