বন্ধুরা, আমার জ্বর এসেছে
- রনি মাহমুদ - একাকী যখন ১৯-০৫-২০২৪

দুদিন পরপর জ্বর টা
এতো ভালোবাসে,
যেথায় যাক না কেন ফিরে
আমার কাছেই আসে!

এসে এমন ভাব দেখায়
কি বলব, সব যায়না বলা কলমের লেখায়!
এই গালে চুমা ঐ গালে চুমা ঠোঁটেও চুমা
শোন আর বলে সোনা মনা ঘুমা ঘুমা!

জ্বর বাবু তুমিই বলো
কি ঘুমাবো ঘুম কি আর চোখে আছে,
পুরো শরীর টায় হাত দিয়ে দেখ
কি যে তাপ হয়ে আছে
এমন করলে কেমনে বলো ভালো মানুষ বাঁচে!

জ্বর বাবু তোমায় বলছি
আমায় রেখে এবার অন্য কোথাও চলো,
তোমার প্রতি আমার কোন আপত্তি নাই
তার সাথে মনের কথা খুলে তুমি বলো!

জ্বর বাবু তুমি যদি না যাও
এখন আমি সবাইকে বলে দেবো
শোন মানুষের টানাটানি
কেউ কোরোনা কানাকানি---

আমার জ্বর বাবু যাচ্ছেনা,

উফফ পেটে আমার ক্ষুধা
মুখে রুচি নাই,
সে কিছুই খাচ্ছে না!

কতকিছু এনেছে দরদের বোন আর ভাই!
দেখে লোভ হচ্ছে
জ্বর বাবুর তাপে ঠোঁট পুড়ছে জিহ্বা আর জিহ্বা নাই!

ইচ্ছে করে জ্বর বাবুকে
দেই কয়টা গালি,
বারে বাহ্ চোখে দেখি ইলিক বিলিক
কে যেন আমায় ঝাপটে ধরলে, ভয় পেয়েছি
এরপর দেখি ঘর খালী!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।