আমার ভালোবাসা
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

হয়তো আমি ভালোবেসে ছিলাম মরুর মরীচিকা
নয়তো ভোরের শিশির বিন্দু।
হয়তো ভালোবেসে ছিলাম স্ফুটিত রংধনু
নয়তো বসন্তের কোকিলার সুর।
হয়তো আমি ভালোবেসে ছিলাম সন্ধ্যা মালতী
নয়তো শিউলির শুভ্রতা।
হয়তো ভালোবেসে ছিলাম ক্ষুদ্রাতিক্ষুদ্র বালিকণা
নয়তো মহাসিন্ধুর এক বিন্দু জল।

আমি আজো ভালোবাসি দূর নক্ষত্রে ম্রিয়মাণ আলো
শতকোটি আলোকবর্ষ দূরের কোন নীল গ্রহ,
কৃষ্ণগহ্বরের আগ্রাসী অন্ধকার,
কিংবা দেদীপ্যমান জ্বলন্ত ধূমকেতু।
মহাজাগতিক নাগরিক বেশে আজো ভালোবেসি ক্রমবর্ধমান এ মহাবিশ্ব, আকাশগঙ্গা-ছায়াপথ।

এক পরানে মিঠে শত পরানের সাধ,
এক জীবন ভালোবাসায় রুচে অসীম সময়ের বাঁধ।

২৭.১০.২০১৭
আনন্দপল্লী, সিলেট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।