পৃথিবীর আদি প্রেম
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

ক্ষয়িষ্ণু চাঁদের মত ক্ষীণ হতে হতে
মরে যায় পৃথিবীর আদি প্রেম
বাড়ে হনণের প্রবণতা !

চিরকূটে বিনাশের বার্তা লিখে
ঝুলে থাকে কিশোরী প্রেম !
আগুনের আঁচে পেয়ে উড়ে যায়
ব্যঙমা ব্যাঙমী-জীবন যেনো
পরবাস ইদানিং !

ঘোড়ার লাগামের মত আটকানো মানুষের মুখ
চাঁদের ক্ষয়ে যাওয়া দেখে বোবা চোখ
ধান ক্ষেতে শুয়ে মাজরা পোকা গোপনে
শুষে নেয় হৃদয়ের নির্যাস !

ক্ষয় হতে হতে চাঁদ পেয়ে যায় অমাবস্যা
আর অন্ধকার খুঁড়ে-তেলাপোকা ;
কর্কশ পায়ে যুবতীর জংঙ্ঘা বেয়েে
উঠে আসে পৃথিবীর জড়ায়ুতে...

পৃথিবীর আদি প্রেম কি তবে তেলাপোকা !

২৩/১০/২০১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।