তুমি
- রুবাইদা গুলশান নীলা - বেলাভূমি ১৮-০৫-২০২৪

তুমি

একি শুনছি তবে;বিক্রি হবে আমার কাছে!
তাও আবার শর্ত দিয়ে!
জলের দামে!
এও কি হতে পারে!
তা হবে না ;তা হবে না।
তোমায় আমি কিনব না।
শুনছ তুমি, দ্বার খোল
একটা কথা শুনে রাখ-
তোমায় কিনে নেয়ার মত
কানা কঁড়িও নাই!
বেশ তো হল এবার শোন
একটু তাকাও
স্বপ্ন আমার পাহাড় নিয়ে
পা ঝুলিয়ে দেখব আকাশ,মাখব সবুজ।
পাখির মত মনটা নিয়ে উড়ব তখন
নীল আকাশে;মাখব গায়ে সোনার আলো।
এমনি করে স্বপ্ন আলোয় রঙ ছাড়াব।
ভাবছি আমি তোমার হব।
নিবে?
এই আমাকে।


( 'পেন্সিলে' প্রকাশিত মোহাম্মদ আনোয়ার ভাইয়ার কবিতার প্রতি উত্তরে)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।