নিউটনের জন্য প্রার্থনা
- কবির মুক্তাদির ১৯-০৫-২০২৪

স্যার নিউটন,মাই জিনিয়াস ননসেন্স,আপনি বলেছিলেন,পোয়েট্রি ইজ অ্যা কাইন্ড অফ ইনজিনিয়াস ননসেন্স।

সিথানে পোথানে ডাইনে বামে হালি হালি কবি পরিবেষ্টিত হয়ে আপনি যে ওয়েস্ট মিনিস্টার অ্যাবেতে শুয়ে আছেন সটান হয়ে,কবিদের সাথে সেই পোয়েটস্ কর্নারে কেমনে কাটছে আপনার সময়?

আমি বলছি না যে আপনি ম্যথমেটিকা প্রিন্সিপিয়া সরে রেখে চসারের সাথে যৌথ খামার গড়ে কবিতা চাষবাস করছেন।

আমি বলতে চাচ্ছি আপেল পতনের যে ক্রমবর্ধমান ত্বরণ কিংবা গ্রহে গ্রহে যে চরকিপাক,এসবের মধ্যেও যে ছন্দ আছে,এবং সেটা যে কাব্যজাত সুষমার অনবদ্য ছন্দ-শৃঙ্খলারই উপমা,তা কি আপনি ধরতে পারছেন হে অকৃতদার মানব?

প্রার্থনা করি,ভালো থাকবেন কবিদের নিয়ে,
এবং নিদেনপক্ষে কিছু কবিতার নির্যাস পিয়ে।

25/11/17

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।