কোন নিষুতি রাতে
- কবির মুক্তাদির ১৯-০৫-২০২৪

কোন একদিন
এমন নিষুতি রাতে
তোমার কাঁচা ঘুম
ভেঙে যাবে হঠাৎ,
তুমি উন্মনা অধীর হয়ে
তোমার বাসার ছাদে
গিয়ে দাঁড়াবে তখন,
তোমার চুল ছুঁয়ে ছুঁয়ে
শীত সমীরণ খেলা করে যাবে
ভীষন বেপরোয়া হয়ে,
শাড়ির আঁচল বেয়ে বেয়ে
ও তরঙ্গ আছড়ে পড়বে
অতিদূর তোমার বক্ষ অবধি,
তুমি কুয়াশার গন্ধ টেনে নেবে
তোমার বুক ভরে ভরে
রক্তের গভীরতম গভীরে,
শুধু আমায় তুমি
খুঁজে পাবে না
তোমার আশেপাশে,
শুধু আমার গন্ধ তুমি
টের পাবে না
তোমার পাঁজরে
তোমার রক্তে
তোমার হিমতপ্ত নিঃশ্বাসে।

তখন আমি তোমা হতে
বহু দূরে রব,
আমায় তুমি খুঁজে পাবে না
খুঁজে পাবে না।

৫/১/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।