প্রতারক আগুন
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

পুরানো বসন্তের কুহক জড়ানো শাড়ীর আড়ালে
দৃশ্যমান ভগ্ন উপত্যকায় শকুনের জমায়েত
পতঙ্গেরা কত আর আত্মাহুতি দিবে
প্রতারক আগুনে
বরং তুমি বারোয়ারী প্রেম ছেড়েে
উন্মুক্ত করো পুতুল জীবন !

নগ্নতার বিকাশ ঘটানো কুশীলবরা চতুর এবং বিনয়ী
কুহকের শাড়ী খুলে নিবে বসন্তের শেষে
নিপুন পারঙ্গমতায়
আর উপভোগ্য চিত্র কলার মত
শোভা পাবে দেয়ালে তোমার অর্থহীন জীবন !

তারচেয়ে এসো
রাধিকার মিথ শুনতে শুনতে ঢলে পড়ি
যমুনার কীর্তিনাশা স্রোতে !



২৮/১২/২০১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।