কেমন
- রুবাইদা গুলশান নীলা - বেলাভূমি ১৮-০৫-২০২৪

একা লাগে ভীষণ।
মনে হয় আমি অন্ধকার মাটির নিচে।
একটা অঙ্কুরিত বীজ হয়ে আছি।
অপেক্ষায় মাটি ফুড়ে বের হবার।
বের হয়ে দেখব জীবনের প্রথম আলো ।
আলো সে কেমন?
দেখব বিশাল উঁচু আকাশ।
আকাশ সে কেমন?
সেই আকাশে প্রসারিত
ডানা মেলা এক ঝাঁক পাখি!
পাখি সে কেমন?
মাখব বাতাস কিন্তু সে কেমন?
মাটির জল শুষে
উঠব বেড়ে আকাশ সমান।
সেদিনও হব আমি একা।
একা সে কেমন?
অন্ধকার মাটির ঘরে যেমন!
আমার একা লাগে ভীষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।