বিজয়ের ডাক
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

আবার এসেছে বিজয় দিবস
একটি বছর ঘুরে,
এমনি করেই নতুন শপথে
আসবে আবার ফিরে।
।।
জীবন দিয়ে স্বপ্নের বাংলা
স্বাধীন করিল যারা,
বিজয় পতাকা আকাশে তুলে
অমর হইল তারা।
।।
অর্ধ শতাব্দি আগে হয়েছে
সোনার বাংলা স্বাধীন,
গর্বিত জননী শৃঙ্খল ভেঙে
মুক্ত করেছে পরাধীন।
।।
রক্ত খেকো শকুন এখনো
রয়েছে বাংলার বুকে,
হিংস্র ঠোকরে নিচ্ছে প্রাণ
মারছে ধুকে ধুকে।
।।
আগুনের কুণ্ডলী জ্বেলে প্রতিক্ষা
শেষ হলো না’যে আর,
সম্ভ্রম হরে কত,তিব্র যন্ত্রনার
আর্তনাদ প্রিয় হারার।
।।
উদিবে’কি রবি? হইবে’কি শেষ?
কাল রাত্রি পোহাবার,
আবার এসেছে বিজয় দিবস
নতুন শপথে জাগার।
০৫।১২।২০১৬ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।